খেলাধুলা

লন্ডনে তাকওয়া ব্যাডমিন্টন ক্লাব আয়োজিত ম্যাসিভ U.B.A সুপার সিরিজ সম্পন্ন

বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে সমাপ্ত হল লন্ডনে তাকওয়া ব্যাডমিন্টন ক্লাব আয়োজিত ম্যাসিভ U.B.A সুপার সিরিজ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২৩।

গত ১৪ নভেম্বর মঙ্গলবার নিউহাম স্পোর্টস সেন্টারে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টটি সকাল ১১টা থেকে শুরু হয়ে চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত। এই টুর্নামেন্ট উদ্বোধন করেন তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান বিশিষ্ট ক্রীড়াবিদ সাংবাদিক মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল। এ সময় আরো বক্তব্য রাখেন টুর্নামেন্টের অন্যতম স্পনসর ও তাকওয়া ব্যাডমিন্টন ক্লাবের সেক্রেটারি ফারুক ফুয়াদ চৌধুরী, সাইদুর রহমান রিয়াদ, জয়নাল আবেদিন, জুয়েল আহমেদ ও লিটন প্রমুখ। U.B.A এর পক্ষ থেকে খেলা পরিচালনা করেন হারুন রেজা, মিছবা চৌধুরী, সুহেল রহমান, মোহাম্মদ, মাসুম কামালী, সাঈদ, আকরাম, খায়রুল ও মুহাজ্জেম আহমেদ রিবু।

জমকালো এই ঐতিহাসিক খেলায় অংশগ্রহণের জন্য লন্ডন ছাড়াও লুটন, বার্মিংহাম, লেস্টার, রেডিং, সারে, পোর্স্টমাউথ, কার্ডিফ, মানচেস্টার, সাউথামটন, কেম্ব্রিজ, ডককেস্টার, ইফসউয়িকসহ যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে প্রায় ১৬০ জন (৮০ টিম) খেলোয়াড় অংশগ্রহণ করে এক ব্যতিক্রমী চমক লাগিয়েছে।

ক্যাটাগরি এ ইতমাম আল জামাল এবং জুয়েল আহমেদ (বার্মিংহাম) জুটি ফাহিম আহমেদ ও স্যান্ডি (বার্মিংহাম/পোর্টসমাউথ) জুটিকে পরাজিত করে ফাইনাল খেলায় বিজয় ছিনিয়ে নেয়। সেমি ফাইনালিস্ট: রায়হান উদ্দিন ও আরিক আহমেদ জুটি (পোর্টসমাউথ/লন্ডন) ডুয়েল আহমেদ/টগর (লন্ডন)

ক্যাটাগরি সি: নাসির আহমেদ/আল আমিন (লন্ডন)। রানার্স আপ: চান মিয়া/জুনায়েদ আহমেদ (লন্ডন)
সেমি ফাইনালিস্ট: দিলওয়ার আহমেদ/খালেদ কামালি (বার্মিংহাম/লন্ডন) আব্দুল আলিম/ফয়সল আহমেদ (লন্ডন)

বিভাগ ডি বিজয়ীরা: আকরাম খান/সারওয়ার হোসেন (বার্মিংহাম/লিসেস্টার) রানার্স আপ: আবু মনসুর/ওয়াইলিদ আহমেদ (লুটন/সেন্ট আলবানস) সেমিফাইনালিস্ট: জাবের আহমেদ ও সাদেক আহমেদ (লন্ডন) খয়রুল ও আব্দুল করিম (লন্ডন)

খেলা শেষে বিজয়ীদের হাতে নগদ অর্থ ও ট্রফি তুলে দেন মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, হারুন রেজা, মিছবা চৌধুরী, সাবেক কাউন্সিলর আতাউর রহমান, ফখরুল ইসলাম, ফারুক ফুয়াদ চৌধুরী, আবদুল কাহার, মুহাজ্জেম আহমেদ রিবু ও অন্যান্য অতিথিবৃন্দ।

সফলভাবে সুপার সিরিজ টুর্নামেন্ট সমাপ্ত করার জন্য U.B.A-এর পক্ষ থেকে TAQWA ব্যাডমিন্টন ক্লাবের চেয়ারম্যান, সেক্রেটারি, কমিটির সদস্য ও সকল ভলান্টিয়ারদের বিশেষভাবে সম্মাননা প্রদান করা হয়। তাদের এই কষ্ট ও সমর্থন ছাড়া এই বিশাল অনুষ্ঠানটি সম্ভব হত না। এই বছরের লন্ডনের সবচেয়ে বড় টুর্নামেন্ট, যেখানে যুক্তরাজ্য জুড়ে সকল খেলোয়াড়রা অংশগ্রহণ করেছিল।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close