মতামত

সিলেট চেম্বার সভাপতির সাথে ব্রিটিশ বাংলাদেশ চেম্বারের মত বিনিময় সভা অনুষ্ঠিত

লন্ডন অফিস : প্রধানমন্ত্রীর সাথে সফররত সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক তাহমিন আহমেদের সাথে বৃটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি-র (বিবিসিসিআই) এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ সেপ্টেম্বর শনিবার পূর্ব লন্ডনে চেম্বারের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিবিসিসিআই’র প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনু। সভা পরিচালনা করেন ডাইরেক্টর জেনারেল নুরুজ্জামান।

চেম্বার সভাপতি তাহমিন আহমেদ দেশে প্রবাসীদের বিনিয়োগ করার আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকার বিনিয়োগবান্ধব সরকার, দেশে এখন বিনিয়োগের পরিবেশ সৃষ্টি হয়েছে। সিলেটে আইটি ও পর্যটন খাতে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক বিনিয়োগকারীদের বিনিয়োগের জন্য উভয় চেম্বার একসাথে কাজ করবে।

বিবিসিসিআইয়ের প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনুর বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি সম্পর্কে বক্তব্য প্রসঙ্গ উল্লেখ করে সিলেট চেম্বারের সভাপতি বিমানবন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলবেন বলে মত বিনিময় সভায় উল্লেখ করেন। এবং প্রবাসীদের এয়ারপোর্টে সব ধরনের সাহায্যের জন্য ব্রিটিশ চেম্বার এবং সিলেট চেম্বার যৌথভাবে এয়ারপোটে প্রবাসী সেবা সেন্টার খোলার কথা উল্লেখ করেন।

মতবিনিময় সভায় উভয় দেশের ব্যবসা বাণিজ্যের উন্নয়ন ও প্রবাসীদের দাবি দাওয়া সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনায় অংশ নেন বিবিসিসিআই এর প্রাক্তন প্রেসিডেন্ট, প্রধান এডভাইজার শাহাগীর বক্ত ফারুক, প্রাক্তন সভাপতি বশির আহমদ, বাংলাদেশ থেকে আগত এফবিসিসিআইয়ের পরিচালক নিজাম উদ্দিন জিতু। পরিচালকদের মধ্যে বক্তব্য রাখেন, যথাক্রমে আতাউর রহমান কুঠি, শফিকুল ইসলাম, মনির আহমদ, সাংবাদিক ও সমাজকর্মী মুহিব উদ্দিন চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজকর্মী নাসির উদ্দিন, বিবিসিসিআই’র কর্পোরেট মেম্বার মিসবাহ চৌধুরী।

তাছাড়া রাজনীতিবিদ, কমিউনিটি এক্টিভিস্ট মোঃ মুজিব হোসেন, কমিউনিটি অ্যাক্টিভিস্ট শাহীন আহমদ, জেনারেল কার্গ’র পরিচালক মিতু পাল উপস্থিত ছিলেন।

সভায় প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় সহ ব্যবসায়ীদের ব্যবস্থাপনার দক্ষতা ও পেশাদারীত্ব বৃদ্ধিতে বিশেষ করে মহিলাদের ব্যবসায় আরও সম্পৃক্ত করার জন্য উভয় দেশের ব্যবসায়িক নেতৃবৃন্দ একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close