কমিউনিটি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজনগর ওয়েলফেয়ার সোসসাইটির ভাষাশহীদের স্বরনে আলোচনা সভা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজনগর ওয়েলফেয়ার সোসসাইটি ভাষাশহীদের স্বরনে এক আলোচনা সভা আয়োজনকরে গত মঙ্গলবার পূর্বলন্ডনের একটি রেস্টুরেন্টে।

সংঘঠনের সাধারন সম্পাদক রুহোল ইসলাম দুদুর পরিচালনায় ও আব্দুল হান্নান তরফদার মাসুদের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তারা বিলেতে মাতৃভাষা চর্চার উপর গুরুত্বআরোপ সহ বাংলা দেশের বিভিন্ন দিবস সম্পর্কে বৃটেনে বডহওয়া প্রজন্মকে আরো বেশি সম্পৃক্তকরা প্রয়োজন বলে অভিমত ব্যাক্ত করেন।

বক্তারা আরো বলেন, মাতৃভাষা হিসেবে বিশ্ব-ভাষা তালিকায় বাংলার অবস্থান পঞ্চম এবং বহুল ব্যবহৃত ভাষা হিসেবে এর অবস্থান সপ্তম। বহু রক্তের বিনিময়ে অর্জিত আমাদের মাতৃভাষাকে লালন করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য। সভায় অন্যান্য মধ্যে বক্তব্য রাখেন আবুল কালাম, তারাউল ইসলাম, রুহোল ইসলাম রুলো,আবু সিদ্দিক, শামিম আহমদ, নজরুল ইসলাম, আজিজুল হক ঝুনো, শাহ চেরাগ আলী, ওয়ারিছ আলি ,আব্দুস সালাম ও শাওন আহমদ প্রমুখ।

সভার দ্বিতীয় পর্বে বৃটেনের বিশিস্ট ব্যবসায়ী, রাজনগরের কৃতি সন্তান, বিবিসিসি আই এর চেয়ারম্যান জনাব সাইদুর রহমান রেনু’র পিতা মো: তারা মিয়ার আকস্মিক মৃত্যুতে সংঘঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয় এবং মরহুমের আত্মার মাগফিরাতকামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মৌলানা খালেদ আহমেদ।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Close